সাহসী খবর

Sign in

মহাকাশে যেতেই কি অ্যামাজনের পদ ছাড়লেন জেফ বেজোস?

২০০৪ সালের এক সুন্দর দিনে জেফ বেজোস অ্যামাজনের তৎকালীন টেকনিক্যাল অ্যাডভাইজার কলিন ব্রায়ারকে সাথে নিয়ে গিয়েছিলেন ওয়াশিংটনের ছিমছাম মফস্বল শহর টাকোমাতে। যেখানে তারা ২ দিন কাজ করেছিলেন অ্যামাজনের কাস্টোমার কেয়ার সার্ভিস এজেন্ট হিসেবে। সেদিনের স্মৃতিচারণ করতে গিয়ে ব্রায়ার বলেন, ওই দুইদিন সত্যি সত্যিই জেফ নিজে গ্রাহকদের ফোন কল অ্যাটেন্ড করছিলেন শুধু তাদের অভিযোগগুলো শুনতে। কথা বলতে গিয়ে প্রায় প্রত্যেকবারই জেফের চোখ বড় হয়ে যাচ্ছিল। কাস্টমারদের অভিযোগ নিয়ে সেদিন খুবই হতাশ ছিলেন জেফ। কারণ জেফের মতে, ব্যবসায় লাভ করা খুবই কঠিন যদি না আপনার কাস্টমাররা খুশি থাকে।

ঠিক ২৭ বছর পর োমবার জেফ বেজোস ছেড়ে দিয়েছেন বিশ্বের সর্ববৃহৎ ই-কমার্স কোম্পানি অ্যামাজনের প্রধান নির্বাহীর পদ। তার স্থলাভিষিক্ত হলেন ১৯৯৭ সালে থেকে সাথে থাকা সহকর্মী অ্যান্ডি জেসি। শেয়ারহোল্ডারদের সর্বশেষ বৈঠকে বেজোস বলেছেন, আমি এই দিনটি বেছে নিয়েছি কারণ দিনটি আমার জন্য আবেগময়। ১৯৯৪ সালের এই দিনে আমাজন করপোরেশন হিসেবে নিবন্ধিত হয়, ঠিক ২৭ বছর আগে। ২৭ বছরের এই দীর্ঘ যাত্রায় অনেক আলোচনা-সমালোচনা সৃষ্টি করেন এই বিশ্বখ্যাত টেক মাস্টারমাইন্ড।

Read full News in Sahosikhobor

Bangladeshi online based NewsPortal, We provide Sports, Local country news, World news, Political news, Media and lifestyle news ETC.

Bangladeshi online based NewsPortal, We provide Sports, Local country news, World news, Political news, Media and lifestyle news ETC.